পশ্চিমবঙ্গ

তাজপুর বন্দর নির্মাণে নতুন টেন্ডার আহ্বান করলো রাজ্য! আদানির সঙ্গে সম্পর্কের অবনতির ইঙ্গিত?

 

পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় মঙ্গলবার বিশ্ববঙ্গ বাণিজ্য সম্মেলনের মঞ্চ থেকে ঘোষণা করলেন, তাজপুরে গভীর সমুদ্র বন্দর নির্মাণের জন্য নতুন করে দরপত্র আহ্বান করা হবে। তিনি বলেন, “তাজপুরে সমুদ্রবন্দর হবে। আপনারা তাতে অংশগ্রহণ করতে পারেন।”

গত বছর সেপ্টেম্বরে রাজ্য সরকারের তরফে ঘোষণা করা হয়েছিল যে, তাজপুর বন্দর নির্মাণের দায়িত্ব পাচ্ছে আদানি গোষ্ঠী। কিন্তু মুখ্যমন্ত্রীর নতুন ঘোষণার পর প্রশ্ন উঠেছে, আদানি গোষ্ঠীর টেন্ডার কি বাতিল হয়ে গেল?

এ বিষয়ে মুখ্যমন্ত্রীর দফতরের তরফে জানানো হয়েছে, “নতুন করে দরপত্র আহ্বান করা হবে বলে আগে থেকেই সিদ্ধান্ত ছিল। আদানি গোষ্ঠীকেও এই বিষয়ে জানানো হয়েছে।”

তবে রাজনৈতিক মহলে মনে করা হচ্ছে, মুখ্যমন্ত্রীর এই ঘোষণা কেন্দ্রীয় সরকারের সঙ্গে মমতা বন্দ্যোপাধ্যায়ের সম্পর্কের টানাপোড়েনেরই বহিঃপ্রকাশ। আদানি গোষ্ঠীকে কেন্দ্রীয় সরকারের ঘনিষ্ঠ হিসেবে দেখা হয়। তাই অনেকে মনে করছেন, আদানিকে দূরে সরিয়ে দেওয়ার জন্যই মুখ্যমন্ত্রী এই ঘোষণা করেছেন।

এদিকে, আদানি গোষ্ঠীর তরফে এখনও পর্যন্ত কোনও প্রতিক্রিয়া জানানো হয়নি।আদানি গোষ্ঠীর টেন্ডার বাতিল হয়েছে কিনা তা এখনও নিশ্চিত নয়। তবে মুখ্যমন্ত্রীর ঘোষণা এবং আদানি গোষ্ঠীর অনুপস্থিতি থেকে মনে হচ্ছে, নবান্ন-আদানি সম্পর্কের অবনতি হয়েছে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Adblock Detected

Please Turn Off Your Ad Blocker.