পশ্চিমবঙ্গ

পঞ্চায়েত ভোটে নিউটাউনের বাসিন্দাকে প্রার্থী করলো তৃণমূল! ক্ষুব্ধ নাগরিকরা

প্রথমবার নিউ টাউন শহরের পঞ্চায়েত ভোট হতে চলেছে। আধুনিক শহরে পঞ্চায়েত ভোট কেন হবে? তা নিয়ে ক্ষোভ প্রকাশ করেছিল বাসিন্দারা। এবারে আবার শাসক দলেরা প্রার্থী বাছাই এর ওপর মোটেই বেশি গুরুত্ব দিচ্ছেন না। যার জেরেই ৮ টি আসনের মধ্যে একটিতে তৃণমূল প্রার্থী হিসেবে বাছাই করা হয়েছে। বাসিন্দাদের একটি বড় অংশের দাবি, নিউ টাউন শহরের বিশিষ্ট মানুষদেরকে নিয়ে একটি প্রার্থী বাছাই করা হয়েছিল। শুধুমাত্র অনুপম মাইতি নামে নিউটনে ব্লক বি এর প্রার্থীকেই বাছা হয়েছে এতেই ক্ষুব্ধ বাসিন্দারা

তারা খুবই হতাশ যে এতগুলো প্রার্থীর মধ্যে একজনকে মাত্র বাছাই হয়েছে বলে। এ বিষয়ে সমরেশ বলেন,” নির্বাচন একটি সাংবিধানিক প্রক্রিয়া তাতে অংশ নিতে হয়। কিন্তু এখানকার চাহিদা সমস্যার সম্পর্কে ওই প্রার্থীরা কতদূর সচেতন তা নিয়ে সন্দেহ আছে।” শাসক দল তৃণমূলের যুক্তি এ ব্যাপারে জ্যাংড়া হাতিয়ারা পঞ্চায়েতের অধীনে নিউটাউনের মোট আটটি আসন রয়েছে। ওই এলাকার বিধায়ক তাপস চট্টোপাধ্যায়ের দাবি,” দল ঠিক করে প্রার্থী তবে যারা প্রার্থী হয়েছেন সকলেই এই অঞ্চলের বাসিন্দা কেউ অঞ্চলের বাইরের নয়।”

বিজেপি নেতা ভাস্কর রায় জানান চারজন শহরের বাসিন্দা কে প্রার্থী হিসেবে বেছে নিয়েছেন। তিনি বললেন,” কেন্দ্রীয় বাহিনীর নেতৃত্বে মোট ভোট হবে জানলে শহরে মোট আটজন প্রার্থী পেতাম। আবার অন্যদিকে সিপিএম নেতার সপ্তর্ষীদের জানালেন,” উন্নত শহরে পঞ্চায়েত ভোট মোটেই কাম্য নয় সাংবিধানিক ব্যবস্থাকে সম্মান দিতেই লড়ছি। নিউ টাউন শহর থেকে মোট আটজন বাসিন্দা কে প্রার্থী হিসেবে বাছা হয়েছে।”

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Adblock Detected

Please Turn Off Your Ad Blocker.