পশ্চিমবঙ্গ

ক্লাস টেনের অংক প্রশ্ন শুভেন্দু-নওশাদ! রাজনীতির গন্ধ পাচ্ছে তৃণমূল

সমাজ মাধ্যমে ভাইরাল দশম শ্রেণীর গণিতের প্রশ্নপত্র। আর তা নিয়ে শুরু হয়েছে জোর জল্পনা। তার কারণ হলো এই প্রশ্নের শুভেন্দু ও নওশাদের যৌথ ব্যবসার প্রসঙ্গ উল্লেখ করে ক্ষতির পরিমাণ জানতে চাওয়া হয়েছে। যদিও কারুর পদবী উল্লেখ না থাকলেও পঞ্চায়েত ভোটের পরেই এমন প্রশ্ন কোথাও রাজনৈতিক গন্ধ পাওয়া যাচ্ছে।

অনেকদিন ধরেই রাজের শাসক দল তৃণমূল সরব রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী এবং ভাঙ্গরের বিধায়ক নওশাদ সিদ্দিকীর যোগসূত্র নিয়ে। এইসবের মধ্যেই ভাইরাল হয়েছে দশম শ্রেণীর একটি প্রশ্নপত্র। যেখানে উল্লেখ রয়েছে, শুভেন্দু ও নওশাদ যথাক্রমে ১৫০০ এবং ১০০০ টাকা দিয়ে ব্যবসা শুরু করেন। এক বছর পরে ব্যবসায় ৭৫ টাকা ক্ষতি হলে শুভেন্দুর ক্ষতি হয়(৪৫ /৩০ /২৫/ ৪০)। অর্থাৎ পড়ুয়াকে ক্ষতির পরিমাণ নির্ণয় করতে হবে।

এই প্রশ্নপত্র মহেশপুর হাই স্কুলের। নন্দীগ্রামের এক ব্লকে গোকুলনগরে মহেশপুর নামে একটি হাই স্কুল আছে। এই স্কুলের প্রধান শিক্ষকের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি বলে এই ভুল অনিচ্ছাকৃত এই প্রশ্নপত্র যারা করেছেন তাদেরকে সাসপেন্ড করা হয়েছে। আবার এই স্কুলে এক গণিতে শিক্ষক রাজিব বলেন তিনি যে প্রশ্নপত্র করে পাঠিয়েছিলেন সেই প্রশ্নপত্রের সঙ্গে কোন মিল নেই।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Adblock Detected

Please Turn Off Your Ad Blocker.