অফবিট

শত আর্থিক বাধা সত্বেও বিনা টিউশনে ইউপিএসসি ক্র্যাক! জেনে নিন হিমাংশুর চা-ওয়ালা থেকে IAS হওয়ার গল্প

 

হিমাংশু গুপ্ত, একজন মেধাবী ছাত্র, তার পরিবারের আর্থিক সংগ্রামের কারণে একটি চ্যালেঞ্জিং শৈশব ছিল। তার বাবা, একজন শ্রমিক ছিলেন এবং পরিবারের ভরণপোষণের জন্য একটি চায়ের দোকান খুলেছিলেন। হিমাংশু তাকে স্কুলের পরে সাহায্য করতেন।

হিমাংশু ব্যাখ্যা করেছেন যে তার পরিবার সবসময় আর্থিক চাপের সম্মুখীন হয়, যার কারণে তার বাবা ক্রমাগত বিভিন্ন জায়গায় চাকরির সন্ধান করতেন। আর্থিক চ্যালেঞ্জের সম্মুখীন হওয়া সত্ত্বেও, তিনি টিউশন এবং ব্লগিংয়ের মাধ্যমে দিল্লি বিশ্ববিদ্যালয়ের হিন্দু কলেজে তার শিক্ষার খরচ বহন করতে সক্ষম হন। হিমাংশু UPSC সিভিল সার্ভিসেস পরীক্ষায় তিনবার চেষ্টা করেছিল, প্রাথমিকভাবে IRTS-এর জন্য নির্বাচিত হয়েছিল কিন্তু পরে 2019 পরীক্ষায় একজন IPS অফিসার হয়েছিলেন।

তিনি তৃতীয়বারের জন্য UPSC সিভিল সার্ভিস পরীক্ষা দেন এবং সফলভাবে ভারতীয় প্রশাসনিক পরিষেবা (IAS) পাস করেন। আইএএস অফিসার হিমাংশু গুপ্ত তাদের জন্য একজন অনুপ্রেরণাদায়ক ব্যক্তিত্ব যারা দৃঢ়সংকল্প এবং অধ্যবসায়ের মাধ্যমে তাদের লক্ষ্যে পৌঁছানোর জন্য উচ্চাকাঙ্ক্ষী। তার উত্সর্গ এবং ছেড়ে দিতে অস্বীকার প্রত্যেকের জন্য একটি অনুপ্রেরণা হিসাবে কাজ করে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Adblock Detected

Please Turn Off Your Ad Blocker.