পশ্চিমবঙ্গ

ফের কি বাড়তে চলেছে বাসের ভাড়া! তাৎপর্যপূর্ণ ইঙ্গিত দিলেন পরিবহন মন্ত্রী

পেট্রোল ডিজেলের চড়া দামের কথা ভেবেই নবান্নে অবিলম্বে বলা হয়েছিল বাস ভাড়া বাড়ানোর জন্যে। আর সেই প্রস্তাব জামা পরার পরে ২৪ ঘন্টার মধ্যে নবান্নের তরফ থেকে প্রস্তাব এলো নবান্ন এই বিষয়টি কি ভাবছে। মঙ্গলবার দিন পরিবহন মন্ত্রী স্নেহাশীষ চক্রবর্তী জানান এই প্রস্তাব হাতে পেলেও এই ব্যাপারে চূড়ান্ত সিদ্ধান্ত নেবেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের খোদ। আপাতত তার আগে পর্যন্ত সরকারি বাসের ভাড়া ভর্তুকি দিয়ে সামলাচ্ছে সরকার।

জ্বালানির বাম বৃদ্ধির কারণেই সরকারি এবং বেসরকারি বাসের ভাড়া বৃদ্ধি নিয়ে নবান্নে সোমবার দিন চিঠি দেওয়া হয়েছিল ২০১৮ সালের ১৬ই জুলাই রাজ্যে বাসের ভাড়া শেষবারের জন্য বৃদ্ধি পেয়েছিল বলে যাত্রী পরিষেবার মান উন্নত করার জন্য ভাড়া বৃদ্ধির দাবিতে সেই প্রস্তাব নিয়ে এসেছে।

পরিবহন মন্ত্রীর কাছে জানতে যাওয়া হয়েছিল সে এই বিষয় কী ভাবছেন। তিনি উত্তরে জানিয়েছেন,” এই মুহূর্তে বাস ভাড়া বাড়ার কোন সম্ভাবনা নেই।” তিনি স্পষ্ট জানিয়ে দিয়েছেন আপাতত বাস ভাড়া ভাবা নিয়ে কিছুই ভাবা হচ্ছে না এই বিষয়টি মুখ্যমন্ত্রী নিজেই দেখবেন আপাতত সরকারি বাসগুলি ভর্তুকি দিয়ে চলছে এবং বেসরকারি বাস গুলির ভাড়া বরাদ্দ করা হয়েছে লাগাম ছাড়া ভাড়া নিলে তার বিরুদ্ধে পদক্ষেপ নেওয়া হবে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Adblock Detected

Please Turn Off Your Ad Blocker.