আন্তর্জাতিক

ভারতে চিকিৎসা করতে আসতে না দেওয়াই মৃত্যু শিশুর! মইজ্জুর অপদার্থতার মাসুল গুনছে মলদ্বীপ

 

মলদ্বীপের প্রেসিডেন্ট মহম্মদ মুইজ্জুরের বিরুদ্ধে দেশবাসীর ক্ষোভ বাড়ছে। তাঁর ভারত বিরোধী মনোভাবের কারণে দেশবাসীকে অনেক ভোগান্তি পোহাতে হচ্ছে। সম্প্রতি এক কিশোরের মৃত্যুর ঘটনায় এই ক্ষোভ আরও বেড়েছে।

১৪ বছরের ওই কিশোরের মস্তিষ্কে টিউমার ছিল। শনিবার স্ট্রোকও হয়েছিল। জরুরি ভিত্তিতে তাকে রাজধানী মালেতে নিয়ে গিয়ে চিকিৎসার পরামর্শ দেন চিকিৎসকেরা। কিন্তু মুইজ্জুর সরকার ভারতের বিমান ব্যবহারে অনুমতি দেয়নি। ফলে বিকল্প বন্দোবস্ত করে কিশোরকে মালেতে নিয়ে যাওয়া হয়। কিন্তু তখন অনেক দেরি হয়ে গিয়েছিল। কিশোরের মৃত্যু হয়।

এই ঘটনায় বিরোধীরা মুইজ্জুর সরকারকে আক্রমণ শুরু করেছে। তারা বলছে, মুইজ্জু সরকারের ভারত-বিদ্বেষের কারণেই কিশোরের মৃত্যু হয়েছে।

মুইজ্জু গত নভেম্বরে ক্ষমতায় এসেছেন। তিনি ভারত বিরোধী বলে পরিচিত। ক্ষমতায় আসার পরেই তিনি মলদ্বীপ থেকে ভারতকে সেনা সরিয়ে নিতে বলেছিলেন। সম্প্রতি তাঁর তিন মন্ত্রী ভারতের প্রধানমন্ত্রীর উদ্দেশে অবমাননাকর মন্তব্য করে বিতর্কে জড়িয়েছেন। তার পর থেকে ভারতের সমাজমাধ্যমে ‘বয়কট মলদ্বীপ’ রব উঠেছে। এর মাঝেই মুইজ্জুর বিরুদ্ধে ভারতের বিমান ব্যবহারের অনুমতি না দেওয়ার অভিযোগ উঠল।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Adblock Detected

Please Turn Off Your Ad Blocker.