আন্তর্জাতিক

তালিবানদের লাগাতার চাপ, পাকাপাকি ভাবে বন্ধ হল দিল্লি-আফগান দূতাবাস!

 

ভারতের দিল্লির সঙ্গে আফগানিস্তানের দূতাবাসের সম্পর্ক পাকাপাকিভাবে বন্ধ করে দেওয়া হলো। আফগানিস্তানের বিবৃতিতে জানানো হয়েছে তালিবান্ধার চাপের কারণেই তারা এমনটা করতে বাধ্য হয়েছে। উল্লেখ্য তিরিশে সেপ্টেম্বর থেকেই দিল্লির আফগানিস্তানের দূতাবাসের সম্পর্ক বন্ধ করে দেওয়া হয়েছিল।

এবারে বৃহস্পতিবার পাকাপাকিভাবে জানানো হলো দিল্লির আফগানিস্তান দূতাবাসের সম্পর্ক পাকাপাকিভাবে বন্ধ করে দেওয়া হলো। আফগানিস্তানের দূতাবাসের তরফ থেকে বিবৃতিতে জানানো হয়েছে ভারতের ক্রমাগত অসহযোগিতার কারণেই 23 শে সেপ্টেম্বর থেকে বন্ধ করে দেয়া হয়েছিল দিল্লির আফগান দূতাবাস। দূতাবাসের সমস্ত কাজ গত ৩০ শে সেপ্টেম্বর থেকে বন্ধ করে দেওয়া হয়েছিল। এই সিদ্ধান্তের পর আফগানকে ভারত সরকার দ্রুত সাহায্য করবে এমনটা আশা করা হয়েছে।

সেই দূতাবাসের তরফে আরো বলা হয়েছে কাবুলি গণতান্ত্রিক সরকার না থাকলে তাদের প্রবল চাপের মধ্যে দিয়ে কাজ চালিয়ে নিয়ে যেতে হয়েছে। ভারতে বসবাসকারী কূটনৈতিকরা আফগানের জন্য কাজ করেছে। তবে দূতাবাসের বন্ধের খবর জানিয়ে বলা হয়েছে কত দু’বছরে উল্লেখযোগ্যভাবে কমেছে ভারতে আফগানদের সংখ্যা। প্রায় অর্ধেক হয়ে গিয়েছে ভিসা দেয়া সংখ্যা।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Adblock Detected

Please Turn Off Your Ad Blocker.