পশ্চিমবঙ্গ

ব্যাঙ্ক এবং বিমা কর্মচারীদের জন্য সুখবর, বাড়লো ছুটির সংখ্যা! নির্দেশ নবান্নর

 

পশ্চিমবঙ্গ সরকার ব্যাঙ্ক এবং বিমা ক্ষেত্রে আরও তিনটি ছুটি ঘোষণা করেছে। এ বার থেকে ওই সব ক্ষেত্রে ইংরেজি নতুন বছরের প্রথম দিন (১ জানুয়ারি), জন্মাষ্টমী এবং ছটপুজোতেও ছুটি থাকবে।

এর আগে, রাজ্য সরকার কয়েকটি বিশেষ দিন ও উৎসবে আলাদা করে ছুটি ঘোষণা করলেও এত দিন ব্যাঙ্ক বিমা-সহ বিভিন্ন আর্থিক ক্ষেত্রের কর্মীদের জন্য তা প্রযোজ্য ছিল না। তবে, নতুন সিদ্ধান্ত অনুযায়ী, এনআই অ্যাক্টের আওতায় ব্যাঙ্ক এবং বিমা ক্ষেত্রের কর্মীদের জন্যও এই তিন দিন ছুটি কার্যকর হবে।

ব্যাঙ্ক অফিসারদের সংগঠন আইবকের রাজ্য সম্পাদক শুভজ্যোতি চট্টোপাধ্যায় বলেন, ‘‘এনআই অ্যাক্টে অতিরিক্ত ওই তিন দিন ছুটির দাবি জানিয়ে আমরা গত নভেম্বরেই মুখ্যমন্ত্রীর কাছে আবেদন করেছিলাম। তিনি আবেদনে সাড়া দেওয়ায় আমরা খুশি।’’

তিনি জানান, এত দিন রাজ্যে এনআই অ্যাক্টের আওতায় বছরে ২১ দিন ছুটি পাওয়া যেত। এ বার তা তিন দিন বাড়ল। শুভজ্যোতি জানান, ব্যাঙ্ক-বিমা-সহ সংশ্লিষ্ট ক্ষেত্রে যুক্ত কর্মী-অফিসারদের মধ্যে অনেকেই সপরিবারে ছটপুজোর সঙ্গে ওতপ্রোত ভাবে যুক্ত। জন্মাষ্টমীর ক্ষেত্রেও একই বিষয়। ফলে বিশেষ করে তাঁরা এই দু’দিনের বাড়তি ছুটিতে বেশি উপকৃত হবেন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Adblock Detected

Please Turn Off Your Ad Blocker.