অফবিট

UPSC-র প্রস্তুতি নিতে নিতে মানসিকভাবে বিপর্যস্ত হয়ে করতে গিয়েছিলেন আত্মহত্যা, সেখান থেকে ফিরে আজ IAS এই যুবক!

 

আজ আমরা আপনাদের সামনে তুলে ধরব একজন সফল আইএএস অফিসারের গল্প। এই অফিসারের নাম আদিত্য পণ্ডিত। তিনি একজন সাধারণ পরিবারের সন্তান। তিনি তার জীবনে অনেক কঠিন সময়ের মধ্য দিয়ে গেছেন। কিন্তু তিনি কখনই হাল ছাড়েননি। তিনি তার লক্ষ্যে পৌঁছানোর জন্য কঠোর পরিশ্রম করেছেন। এবং অবশেষে, তিনি তার লক্ষ্য অর্জন করেছেন।

আদিত্য পণ্ডিত ভারতের উত্তর প্রদেশের একটি ছোট শহরে জন্মগ্রহণ করেন। তার বাবা একজন শিক্ষক এবং মা একজন গৃহিণী। আদিত্য পণ্ডিত ছোটবেলা থেকেই মেধাবী ছিলেন। তিনি স্কুলে এবং কলেজেই ভালো রেজাল্ট করেছিলেন। তিনি IIT দিল্লি থেকে কম্পিউটার সায়েন্সে স্নাতক ডিগ্রি অর্জন করেন।

IIT দিল্লি থেকে স্নাতক হওয়ার পর, আদিত্য পণ্ডিত একটি আইটি কোম্পানিতে চাকরি নেন। তিনি কয়েক বছর সেখানে কাজ করেন। কিন্তু তিনি বুঝতে পারলেন যে তিনি চাকরি করতে চান না। তিনি একজন সরকারি কর্মকর্তা হতে চেয়েছিলেন। তাই তিনি আইএএস পরীক্ষার জন্য প্রস্তুতি নেওয়া শুরু করলেন।

আইএএস পরীক্ষার প্রস্তুতি খুব কঠিন। আদিত্য পণ্ডিতও এই পরীক্ষার প্রস্তুতির সময় অনেক কঠিন সময়ের মধ্য দিয়ে গেছেন। তিনি মানসিকভাবে অনেক চাপের মধ্যে ছিলেন। তিনি একবার আত্মহত্যার চেষ্টাও করেছিলেন। কিন্তু তিনি কখনই হাল ছাড়েননি। তিনি তার লক্ষ্যে পৌঁছানোর জন্য কঠোর পরিশ্রম চালিয়ে যান।

আদিত্য পণ্ডিত ২০২৩ সালের আইএএস পরীক্ষায় উত্তীর্ণ হন। তিনি ৯৪ তম র‌্যাঙ্ক অর্জন করেন। তিনি বর্তমানে ভারত সরকারের একজন আইএএস অফিসার। তিনি একটি জেলার প্রশাসক হিসেবে দায়িত্ব পালন করছেন।

আদিত্য পণ্ডিত একজন অনুপ্রেরণামূলক ব্যক্তিত্ব। তার গল্প আমাদের এটাই শিক্ষা দেয় যে, কঠোর পরিশ্রম করলে সবকিছু সম্ভব। কোনও লক্ষ্য অর্জনের জন্য কখনই হাল ছাড়তে নেই।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Adblock Detected

Please Turn Off Your Ad Blocker.