বিনোদন

উত্তম কুমারের পর এবার ফিরছেন সুচিতা সেন! কিন্তু কিভাবে?

 

সৃজিত মুখোপাধ্যায়ের ‘অতি উত্তম’ ছবিতে AI-এর মাধ্যমে ফিরে এসেছিলেন উত্তমকুমার। এবার একই রকমভাবে, স্মৃতির জাদুতে বড়পর্দায় ফিরছেন সুচিত্রা সেন।আগামী ৬ এপ্রিল, সুচিত্রা সেনের জন্মবার্ষিকীতে ICCR কলকাতার অবনীন্দ্রনাথ গ্যালারিতে আয়োজিত হচ্ছে একটি বিশেষ প্রদর্শনী। প্রদর্শনীর নাম ‘সুচিত্রা’।

এই প্রদর্শনীতে দেখা যাবে ..সুচিত্রা সেন অভিনীত ছবির অরিজিনাল পোস্টার,ছবির বুকলেট, গানের বই,মহানায়িকার একমাত্র রেকর্ড করা গান,বিজ্ঞাপন, ম্যাগাজিন কভার, ফিল্ম স্টিলস।
প্রদর্শনীর উদ্বোধন করবেন মুনমুন সেন এবং আয়োজনের নেপথ্যে কলকাতার বিখ্যাত পোস্টার সংগ্রাহক সুদীপ্ত চন্দ। এই প্রদর্শনীর নিবেদক হল শ্যাম সুন্দর কোং জুয়েলার্স এবং  সহযোগিতায় সুরজিৎ কালা।

এই’সুচিত্রা’নামক প্রদর্শনীর বিশেষ আকর্ষণ হল সুদীপ্ত চন্দের সংগ্রহ থেকে সুচিত্রা সেন অভিনীত ছবির পোস্টার সম্বলিত বাংলা নববর্ষের ক্যালেন্ডার এবং প্রদর্শনীর জন্য বিশেষ পোস্টার যা ডিজাইন করেছেন দিল্লিনিবাসী ইলাস্ট্রেটর সিদ ঘোষ।সুদীপ্ত চন্দের কথা হল “আমি যখন ভবানীপুরের মিত্র ইনস্টিটিউশনে পড়ি, তখন পূর্ণ সিনেমায় অমিতাভের ‘দ্য গ্রেট গ্যাম্বলার’ ছবির পোস্টার দেখে আকৃষ্ট হই। সেটাই ছিল আমার প্রথম সংগ্রহ। সেই থেকেই পুরনো দিনের হাতে আঁকা ডিজাইনের পোস্টার সংগ্রহ শুরু। এগুলোর যথাযথ সংরক্ষণ হওয়া প্রয়োজন। সুচিত্রা সেনকে নিয়ে এমন কাজ আশা করি সবার ভালো লাগবে।”

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Adblock Detected

Please Turn Off Your Ad Blocker.