বিনোদন

বাংলার মানুষ অ্যানিমেল দেখবে, কিন্তু জিতের মানুষ দেখবে না! বাংলার দর্শকদের দ্বিচারিতা নিয়ে ক্ষোভ দেবের

 

টলিউড সুপারস্টার দেব এবং পরমব্রত চট্টোপাধ্যায় সম্প্রতি একই সুরে বাংলা ছবির দর্শকদের আক্ষেপ করেছেন। তাঁদের অভিযোগ, বাংলা ছবির দর্শকরা নতুনত্ব পছন্দ করেন না। তারা বলিউড বা দক্ষিণী ছবির মতো অ্যাকশন, রোমান্স, কমেডি ইত্যাদির উপর ভর করে নির্মিত ছবি দেখতে পছন্দ করেন। কিন্তু যখন কোনও বাংলা ছবি এসব বিষয়ের বাইরে বেরিয়ে আসে, তখন তারা তা পছন্দ করেন না।

দেব বলেন, “বাংলার দর্শক এবং বাংলা ছবির দর্শক, এই দুটোর মধ্যে অনেক পার্থক্য আছে। তাঁরা ‘অ্যানিম্যাল’ দেখলেও জিতের ‘মানুষ’ দেখে না।” তিনি আরও বলেন, “আমরা যখন ‘ব্যোমকেশ’ করি সিনেমাটা ভালো ব্যবসা করলেও শুনতে হয় আরও ভালো হলে ভালো হত। ‘বাঘাযতীন’ অনেকেরই ভালো লেগেছে, আবার কারও লাগেনি।”

পরমব্রতও একই কথা বলেছেন। তিনি বলেন, “বাংলা ছবির দর্শকদের ভয়ংকর একটা দ্বিচারিতা রয়েছে। শাহরুখ খানের ছবি এখানে ভালো ব্যবসা করে। তবে ‘পাঠান’, ‘জওয়ান’-এর মতো ছবি বাংলায় বানালে কেউ গিয়ে সেই ছবি দেখবে না। যদি ব্যক্তিগতভাবে আমার ‘পাঠান’ ভালো লেগেছে।”

দেব এবং পরমব্রতদের অভিযোগের সত্যতা রয়েছে কিনা, তা নিয়ে প্রশ্ন উঠতে পারে। তবে এটি নিঃসন্দেহে সত্য যে, বাংলা ছবির ব্যবসার ক্ষেত্রে এখনও অনেক চ্যালেঞ্জ রয়েছে। দর্শকদের আগ্রহ বাড়ানোর জন্য বাংলা ছবির নির্মাতাদের নতুনত্বের দিকে নজর দিতে হবে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Adblock Detected

Please Turn Off Your Ad Blocker.